Search
Generic filters
Exact matches only

পূর্ণাঙ্গ বিমানবন্দর হচ্ছে সিলেট ওসমানী

0 2 months ago

সিলেট অফিস : অবশেষে আন্তর্জাতিক মানের পূর্ণাঙ্গ রূপ পাচ্ছে সিলেট ওসমানী বিমানবন্দর। সে লক্ষ্যে কাজ শুকবার শুরু হয়েছে। যা হবে দৃষ্টিনন্দন এবং বর্তমান বন্দরের প্রায় তিনগুণ। গতকাল বৃহস্পতিবার বিমানবন্দরের নতুন বন্দরসহ সম্প্রসারণ প্রকল্প নির্মাণকাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভার্চুয়ালি এ প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি যোগ দেন।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এসে বন্ধ হওয়া বিমানবন্দরগুলো চালু করার পাশাপাশি বিমানের নিরাপদ সেবা নিশ্চিত করেছে। গৃহীত প্রকল্পগুলো বাস্তবায়িত হলে ওসমানী বিমানবন্দর পূর্ণাঙ্গ আন্তর্জাতিক রূপ পাবে বলেও জানান তিনি।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সম্প্রসারণ প্রকল্পের নির্মাণকাজ ছাড়াও গতকাল প্রধানমন্ত্রী হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘ম্যুরাল’ ও বিমানবন্দরের অভ্যন্তরে ‘বঙ্গবন্ধু কর্নার’, বাংলাদেশ পর্যটন করপোরেশনের নবনির্মিত প্রধান কার্যালয় ‘পর্যটন ভবন’ এবং রাজধানীর গ্রিন রোডে পানি ভবন উদ্বোধন করেন।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী এমপির সভাপতিত্বে ও সিনিয়র সচিব মো. মহিবুল হকের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

অনুষ্ঠানে শেখ হাসিনা বলেন, নদী ও সাগরের পাড়ে পর্যটনের বিশাল সম্ভাবনা রয়েছে, এই সম্ভাবনাকে কাজে লাগাতে কাজ করছে সরকার।
তিনি বলেন, দেশের মানুষকে সুপেয় পানি পৌঁছে দিতে দেশের সব হাওর, পুকুর ও জলাশয় খনন করে বিভিন্ন পরিকল্পনা নিয়ে তা বাস্তবায়ন করে যাচ্ছে সরকার। সরকারের বিভিন্ন উদ্যোগের ফলে দেশের ৯৮ ভাগ মানুষ সুপেয় পানি পাচ্ছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, নতুন টার্মিনাল ভবন নির্মাণসহ সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের আধুনিকায়ন কাজে মোট ব্যয় হবে ২ হাজার ১১৬ কোটি টাকা। গত এপ্রিলে এই কাজের জন্য নির্মাতা প্রতিষ্ঠানের সাথে চুক্তি করে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

মানবকণ্ঠ/এইচকে

Leave a Reply

Skip to toolbar