Search
Generic filters
Exact matches only

মাদ্রাসা থেকে শিক্ষার্থীর লাশ উদ্ধার

0 2 months ago

ময়মনসিংহের ফুলপুর উপজেলার একটি কওমি মাদ্রাসা থেকে এক শিশু শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার হয়েছে। শুক্রবার সকালে উপজেলার কাজিয়াকান্দা কামিল মাদ্রাসা সংলগ্ন কওমি মাদ্রাসা থেকে লাশটি উদ্ধার করা হয়।

নিহত রাকিব হাসান (১২) ওই মাদ্রাসার হেফজুল কুরআন বিভাগের শিক্ষার্থী ছিল। রাকিব হালুয়াঘাট উপজেলার আমতৈল ইউনিয়নের বিশমপুর গ্রামের আব্দুছ শহিদের ছেলে।

শুক্রবার সকালে মাদ্রাসার দ্বিতীয় তলায় সিলিং ফ্যানের হুকের সঙ্গে রশি বেঁধে ফাঁস লাগিয়ে ওই ছাত্র আত্মহত্যা করেছে বলে মাদ্রাসা কতৃপক্ষ দাবি করেছেন।

ফুলপুর থানা পুলিশ ও মাদ্রাসার ছাত্র-শিক্ষকদের সঙ্গে কথা বলে জানা যায়, গত কয়েকদিন ধরে কানে ব্যাথা ছিল তার। প্রতিদিনের মতো মাদ্রাসা সংলগ্ন লজিং বাড়ি থেকে খাবার খেয়ে সকালের ক্লাসে উপস্থিত হয়। শুক্রবার ছাত্র কম থাকায় ক্লাস শেষে রাকিব দ্বিতীয় তলায় গিয়ে আত্মহত্যা করে।

শিশুটির মা নূরবানু কান্নারত অবস্থায় বলেন, আলেম বানানোর আশায় ছেলেকে আল্লাহর রাস্তায় দিয়েছিলাম। আজও ছেলের সঙ্গে সকালে কথা হয়েছে। তার কোনো অসুখ-বিসুখ ছিল না।

কয়েকজন ছাত্র জানান, তারা ঝুলন্ত দেহ দেখে চিৎকার দিলে স্থানীয়দের সহায়তায় তার দেহ মাটিতে নামানো হয়।

মাদ্রাসা প্রধান মুফতী মোহাম্মদ আলী জানান, কদিন ধরে রাকিবের কানের ব্যাথা ছিল। তবে আত্মহত্যার বিষয়টি নিয়ে তার কোনো বক্তব্য পাওয়া যায়নি।

ফুলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমারত হোসেন গাজী বলেন, শিশুটির পরিবারের আবেদনের পর আইন অনুযায়ী স্বজনদের কাছে লাশ হন্তান্তর করা হবে। পাশাপাশি আত্মহত্যার বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে।

মানবকণ্ঠ/আরএস

Leave a Reply

Skip to toolbar